Who is this Sariful Razz ? Know his biography । এত বিতর্কিত কে এই শরিফুল রাজ ?

সূচনা(Introduction):

বর্তমানে বাংলা সিনেমার একটি অতিপরিচিত নাম শরিফুল রাজ (Sariful Razz)। তবে তিনি নায়িকা পরীমণির স্বামী হিসেবে বেশি পরিচিতি পেয়েছেন। শরিফুল রাজ এর “রাজ” নামটি দিয়ে তিনি বেশি সমাদৃত। ২০১৬ সালে যাত্রা শুরু করে মাত্র ০৭ বছরে নিজেকে নিয়ে গেছেন জনপ্রিয়তার এক অনন্য উচ্চে। তার সাত বছরের অভিনয় জীবনে যেমন পুরস্কার জিতেছেন তেমনি জন্ম দিয়েছেন নান বিতর্কেরও। চলুন এই উদীয়মান অভিনয় শিল্পী সম্পর্কে জেনে নিই …

sariful razz, শরিফুল রাজ

একনজরে শরিফুল রাজ (Sariful Razz biography ‍at a glance):

উচ্চতা (Sariful Razz Height) আনুমানিক৫  ফুট ১১ ইঞ্চি (5 Feet 11 Inch)
ওজন  (weight) আনুমানিক৬৮ কেজি (68 kg)
চোখের রং (Eye color)কালো (Black)
চুলের রং (hair color)কালো (Black)
দেহের গড়ন (body structure)লম্বা (Tall)
বয়স (Sariful Razz Age)৩১ বছর (31 Years)
পেশা (Occupation)অভিনেতা (Actor)
বৈবাহিক অবস্থা (Marrital Status)বিবাহিত (Married)
শরিফুল রাজ এর স্ত্রী (Sariful Razz wife)পরীমণি (Pori Moni)
ধর্ম (Sariful Razz Religion)ইসলাম (Islam)
জাতীয়তা (Nationality)বাংলাদেশী (Bangladeshi)
মোবাইল নং (Cell no)প্রযোজ্য নয় (Not Applicable)
ইমেইল (Email)প্রযোজ্য নয় (Not Applicable)

জন্ম, বয়স, বাসস্থান, পিতা, মাতা (Birth, Age, Location, Father, Mother):

শরিফুল রাজ (sariful razz) ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার অন্তর্গত আলমপুর গ্রামে ১৯৯১ সালের ১৮ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার পুরা নাম শরিফুল ইসলাম রাজ। ডাক নাম রাজ। তার বাবার নাম এম এইচ কবির (Sariful Raaz Father) এবং মায়ের নাম হুসনা কবির (Sariful Raaz Mother)। তারা কয় ভাইবোন এবং তার বাবা মা কি করেন এই বিষয়ে তেমন কিছু জানা যায় না। তার জন্মসাল অনুযায়ী জুন/২০২৩ ইং অব্দি তার বয়স (sariful razz age) ৩১ বছর ০৬ মাস । তার জন্ম ব্রাহ্মণবাড়িয়াতে হলেও বাবার চাকরির সুবাদে তিনি বেড়ে উঠেছেন সিলেটে। বর্তমানে তিনি ঢাকায় বসবাস করছেন।

স্ত্রী ও সন্তান (Sariful Razz wife & Son):

রাজ (Sariful Razz wife) এর স্ত্রীর নাম পরীমণি (Pori Moni)। তিনিও বাংলাদেশের একজন নামকরা অভিনেত্রী। ২০২১ সালের ১৭ ই অক্টোবর রাজ পরীমণিকে বিয়ে করেন। তাদের একটি সন্তান রয়েছে যার নাম (Sariful Razz son) “শাহীম মুহাম্মদ রাজ্য” (Shahim Mohammad Rajya)। ২০২২ সালের ১০ আগস্ট রাজ্য এর জন্ম হয়। প্রথম দিকে রাজ ও পরীমনি একসঙ্গে থাকলেও বর্তমানে তাদের মধ্যে কোন সম্পর্ক নেই বলে দাবী করেন পরীমণি। তবে তাদের আইনি বিচ্ছেন হয়েছে বলে জানা যায়নি।

porimoni & sariful razz with their baby boy rajjya

শরিফুল রাজ এর শিক্ষা (Sariful Razz Education):

জন্মসূত্রে প্রাথমিক শিক্ষা ব্রাহ্মণবাড়িয়া জেলাতেই শুরু হয় রাজ এর। এরপর বাবার চাকরির সুবাদে সিলেটে দি এইডেড হাই স্কুল থেকে মাধ্যমিক ও মদনমোহন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন রাজ। ২০০৯ সালের আগেই প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শেষ করেন তিনি। এরপর স্নাতকে পড়াশুনার জন্য ঢাকায় আসেন। ভর্তি হন একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে। তবে পড়াশুনার খরচ যোগাতে না পেরে চলে যান মামার বাড়ি নারায়ণগঞ্জে। তারপর আবার ফিরে আসেন ঢাকায়। থাকতে শুরু করেন বন্ধু হাবিবের মেসে। এভাবে তিনি তার শিক্ষাজীবন অতিবাহিত করেন। তাঁর বিশ্ববিদ্যালয়ের নাম ও তিনি আদৌ বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা শেষ করেছিলেন কিনা সে বিষয়ে তেমন কিছু জানা যায়না।

আরো পড়ুন…….

শরিফুল রাজ এর অভিনয় জীবন (Raj Bangladesh Actor working life):

অনেকটা নাটকীয় ভাবে অভিনয় জগতে আসা রাজ এর। তখন তিনি ঢাকায় পড়াশুনা করেন। বন্ধুদের সাথে ধানমন্ডি ০৮ এ জমিয়ে আড্ডা মেরে সময় কাটান। অর্থকষ্ট থাকায় সেখানে আগত বিনোদন জগতের বিভিন্ন মানুষের সাথে পরিচিত হতে শুরু করেন। এরপর একদিন জানতে পারেন বাংলালিংক এর দেশ-০৫ নামে একটি বিজ্ঞাপন চিত্রে পার্শ্ব অভিনেতা হিসেবে লোকবল লাগবে। ছুটে যান সেখানে অনেকের ভীড়ে তিনিও সেই বিজ্ঞাপণচিত্রে অভিনয় করেন, পান ৮০০০ টাকা। এরপর আস্তে আস্তে বিনোদন জগৎ ও অভিনয়ের দিকে ঝুঁকতে থাকেন রাজ। ২০১২ সালের দিকে মডেল হিসেবে র‌্যাম্পে হাঁটেন রাজ। এর পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের ফটোশুটেও মডেল হতে থাকেন। এর মধ্যে নিজেকে অভিনয়ের জন্য গুছিয়ে নিতে থাকেন তিনি। ২০১৬ সালে প্রথম (sariful razz movie) “আইসক্রিম” নামক সিনেমায় অভিনয় করার সুযোগ পান। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি রাজকে। ২০১৯ সালে “ন ডরাই”, ২০২১ সালে “নেটওয়ার্কের বাইরে”, ২০২২ সালে “পরাণ, হাওয়া, গুনিন, দামাল” প্রভৃতি সিনেমায় অভিনয় করে দর্শকদের মনজয় করেন রাজ। তবে “পরাণ ও হাওয়া” সিনেমায় অভিনয়ের জন্য বিশেষভাবে সমাদৃত হন তিনি।

আরো পড়ুন…..

পুরস্কার ও সম্মাননা (Sariful Razz Prizes & Records):
পুরস্কারবছরফলাফলবিভাগ/গ্রহীতাচলচিত্র
সিজেএফবি পারফরম্যান্স পুরস্কার২০১৯মনোনিতশ্রেষ্ঠ অভিনেতান ডরাই
বাইফা২০২২জয়ীশ্রেষ্ঠ অভিনেতাপরাণ
বিতর্ক (Sariful Razz controversy):

২০২১ সালে পরীমণিকে বিয়ের পর থেকে যেন বিতর্ক পিছু ছাড়ছেনা রাজ এর। মূলত পরীমণিকে ঘিরেই বেশি বিতর্কিত হয়েছেন তিনি। তার বিয়ে ও বাচ্চা এসব নিয়েই বিতর্কের তুঙ্গে ছিলেন তিনি। এরপর ২০২২ এ এক ভক্ত তাকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করে। এ নিয়েও ব্যাপক বিতর্কিত হন তিনি। আবার ২০২৩ সালে তার একাউন্ট থেকে তানজিন তিশা, নাজিফা তুষিসুনেরাহ বিনতে কামালের ব্যক্তিগত মুহূর্তের কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যার জন্য তিনি প্রচন্ড নিন্দার সম্মূখীন হন। তবে সেজন্য প্রকাশ্যে ক্ষমাও চেয়েছেন তিনি।

শরিফুল রাজের ফেসবুক লিংক (Sariful Razz Facebook)

শরিফুল রাজের ইন্সটাগ্রাম লিংক (Sariful Razz Instagram)

নেট ওয়ার্থ (Sariful Razz Net Worth):

ক্যারিয়ার শুরুর প্রথম দিকে প্রচন্ড অর্থকষ্ট থাকলেও বর্তমানে রাজ যথেষ্ট আয় ইনকাম করে থাকেন। মডেলিং, বিজ্ঞাপণ, অভিনয়, সিনেমা, সামাজিক যোগাযোগ বিভিন্ন ব্রান্ড থেকে তিনি যথেষ্ট ইনকাম করে থাকেন। তার নেটওয়ার্থ আনুমানিক ৫ থকে ১০ লাখ টাকা প্রতি মাস।

উপসংহার (Conclusion):

সম্প্রতি তিনি অনেক বিতর্কের মধ্যে দিয়ে যাচ্ছেন বটে তবে তার প্রকাশ্য ক্ষমা চাওয়া থেকে তার ভালো মাসনিকতার পরিচয় পাওয়া যায়। তিনি যেন তার স্ত্রী সন্তান নিয়ে আবার সুখে তার জীবন তথা অভিনয় জীবনে আরো ভাল ভাল কাজ উপহার দিতে পারেন এই শুভকামনা রইলো।

শরিফুল রাজ এর বিষয়ে আপনার কোন মতামত থাকলে  কমেন্ট বক্সে জানান। আর্টিকেলটি তথ্যসমৃদ্ধ মনে হলে শেয়ার করুন।

শরিফুল রাজ এর স্ত্রী (Sariful Razz wife) ?

শরিফুল রাজ এর উচ্চতা (Sariful Razz Height) ?

৫  ফুট ১১ ইঞ্চি (5 Feet 11 Inch)

শরিফুল রাজ এর বয়স (Sariful Razz Age) ?

৩১ বছর (31 Years)

শরিফুল রাজ এর ধর্ম (Sariful Razz Religion) ?

ইসলাম (Islam)